Warning: The magic method Vc_Manager::__wakeup() must have public visibility in /home/puratonb/public_html/wp-content/plugins/js_composer/include/classes/core/class-vc-manager.php on line 203
পুরাতন বই বিক্রির ওয়েবসাইট - Puratonboi.com-পুরাতন বই কিনুন ও বিক্রি করুন সহজেই!
For a better experience please change your browser to CHROME, FIREFOX, OPERA or Internet Explorer.
পুরাতন বই বিক্রির ওয়েবসাইট

পুরাতন বই বিক্রির ওয়েবসাইট

 

পুরাতন বই বিক্রির ওয়েবসাইট হিসাবে আপনাদের সাথে যাত্রা শুরু করলো পুরাতনবই ডট কম। শুধু বিক্রি না, এটা পুরাতন বই ক্রয়ের ও ওয়েবসাইট। এই পোস্টে আমি আপনাদের দেখাবো কিভাবে সহজেই আপনি আপনার পুরাতন বই গুলো বিক্রি করে ফেলতে পারেন অথবা আপনার দরকারি পুরাতন বই গুলো কিনে ফেলতে পারেন যদি কেউ সেগুলোর বিজ্ঞাপন দিয়ে থাকে।

কিভাবে বিক্রি করবেন আপনার পুরাতন বই?

পুরাতন বই বিক্রির জন্য প্রথমেই আপনাকে ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য সাইটের রেজিষ্টার পেজে যেতে হবে। এরপর সাধারণ নিয়মেই অন্যান্য ওয়েবসাইটের মতো সহজেই আপনি নিজে নিজেই রেজিস্ট্রেশন প্রসেস শেষ করতে পারবেন। এর পরের ধাপ হচ্ছে সুন্দরভাবে একটি পরিপূর্ণ বিজ্ঞাপন প্রকাশ করা।

কিভাবে বিজ্ঞাপন দিবেন আপনার পুরাতন বইয়ের? 

আপনি খুব সহজে ৩টি ধাপের মাধ্যমে আপনার পুরাতন বইটির বিজ্ঞাপন দিতে পারেন। 

 

প্রথম ধাপঃ

পুরাতন-বই-বিক্রির-ওয়েবসাইট-Ad-step-1

 

প্রথম ধাপে রয়েছে টাইটেল এবং ক্যাটাগরি। টাইটেলে আপনি বইটির পুরো নাম দিয়ে দিবেন এরপর ক্যাটাগরিতে বইটি কি ধরনের বই সেটি একদম স্পেসিফিক্যালি দিয়ে দিবেন।

 

দ্বিতীয় ধাপঃ

পুরাতন-বই-বিক্রির-ওয়েবসাইট-Ad-step-2

দ্বিতীয় ধাপে রয়েছে ডিটেলস এড করার পালা। 

প্রথমে আপনি প্রাইস টাইপ সিলেক্ট করে দিবেন। সেটি হতে পারে ফিক্সড প্রাইস অথবা নেগোশিয়েবল অথবা ফ্রী।

(কারণ পুরাতন বই ডটকম শুধুমাত্র বই বিক্রি বা কেনার জন্য নয় এটি কিন্তু ফ্রিতে দেয়ার জন্যও একটি সাইট বটে। আপনি এটিকে অনলাইন লাইব্রেরী হিসেবেও ধরতে পারেন। আপনার এলাকায় যদি কেউ বইয়ের এড দিয়ে থাকে তাহলে তার বইগুলো নিয়ে আপনি পড়তে পারেন এবং এক্সচেঞ্জ করতে পারেন তার বইয়ের সঙ্গে)

 

প্রাইস টাইপের পরে আছে প্রাইস। আপনি আপনার বইটির কত দাম চান সেটি দিবেন।

( নতুন বইয়ের দাম এবং আপনার বইয়ের কন্ডিশন অনুযায়ী একটি যথার্থ দাম সিলেক্ট করবেন)

 

এরপর আপনার বইটির সুন্দর একটি ছবি তুলতে হবে।সামনের পেজের অবশই তুলবেন এবং পেছনের পেজেরও তুলতে পারেন। 

এরপরে ডেস্ক্রিপশনে আপনি বইয়ের ডিটেলস লিখবেন। বইয়ের নাম, বইয়ের লেখক এর নাম, কি ধরনের বই সেটি লিখতে পারেন, কতদিন আপনার কাছে রেখেছিলেন সেটাও লিখতে পারেন, কত টাকা দিয়ে কিনেছিলেন সেটিও লিখতে পারেন।

 

ট্যাগ সেকশনে অবশ্যই প্রথমে দিবেন বইয়ের নাম। এছাড়া লেখক এর নাম দিতে পারেন, ক্যাটাগরি ও দিতে পারেন।

 

তৃতীয় ধাপঃ

পুরাতন-বই-বিক্রির-ওয়েবসাইট-Ad-step-3

তৃতীয় ধাপে আপনাকে ইউজার ইনফর্মেশন দিতে হবে। 

আপনার নাম তো আগে থেকেই দেয়া থাকবে। মোবাইল নম্বরের জায়গায়  আপনার ফোন নাম্বারটি দিয়ে দিতে হবে। 

এরপরে কান্ট্রিতে আপনাকে বিভাগ সিলেক্ট করতে হবে আপনি কোন বিভাগ থেকে বিজ্ঞাপনটি দিচ্ছেন। এরপরে স্টেট হিসেবে আপনাকে জেলা সিলেক্ট করতে হবে এবং সিটিতে গিয়ে আপনার উপজেলা সিলেক্ট করতে পারবেন। এবার স্পেসিফিক এড্রেস দিয়ে দিবেন যেখানে আপনি আছেন বা যেখান থেকে বইটি বিক্রি করতে চাচ্ছেন।

 

এছাড়াও আপনি কান্ট্রিতে যখন বিভাগ সিলেক্ট করবেন, তখন আপনি যদি কোন শিক্ষা প্রতিষ্ঠানের আন্ডারে বইয়ের বিজ্ঞাপন দিতে চান যেমন ধরুন আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়েন আপনি চাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেউ আপনার বইটি কিনে ফেলুক সেই ক্ষেত্রে আপনি কান্ট্রি হিসেবে ঢাকা বিভাগ সিলেক্ট করবেন এবং স্টেট হিসেবে “শিক্ষা প্রতিষ্ঠান” সিলেক্ট করবেন এবং শিক্ষা প্রতিষ্ঠান সিলেক্ট করলে আপনি দেখবেন ঢাকা বিভাগের যতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান আছে সেগুলোর লিস্ট। আপনি আপনার নিজস্ব যে শিক্ষাপ্রতিষ্ঠান আছে সেটি সিলেক্ট করে দিবেন। 

এবার স্পেসিফিক এড্রেস দিয়ে দিবেন যেখানে আপনি আছেন বা যেখান থেকে বইটি বিক্রি করতে চাচ্ছেন। এরপরে জাস্ট সাবমিট করে দিলেই আপনার বিজ্ঞাপনটি রিভিউ এ চলে যাবে এবং আমরা যখন দেখব আপনার বিজ্ঞাপনটি পরিপূর্ণভাবে আপনি সাবমিট করেছেন আমরা সাথে সাথে সেটি পাবলিশ করে দিব আমাদের পুরাতন বই ডটকম এ। 

ঠিক এই ভাবেই খুব সহজেই আপনি আপনার বইটির বিজ্ঞাপন পুরাতন ব্যাস বই ডটকমে দিয়ে দিতে পারবেন। আপনার এই বইটি যদি কারো প্রয়োজন হয়, সার্চ করে কেউ যদি আপনার বইটি  পেয়ে যায় তাহলে খুব সহজে  তার সাথে যোগাযোগ করে আপনি তার কাছে আপনার বইটি বিক্রি করে ফেলতে পারবেন।

আরো নানান বিষয়ে জানতে চোখ রাখুন পুরাতবই ডট কমের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে

আর পুরাতন বই বিক্রির ওয়েবসাইট পুরাতন বই ডট কমের সাথেই থাকুন।

ধন্যবাদ।

 

 

leave your comment

Top